নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

পলি ঘোষ




মন
****



মন এমনই এক আশ্চর্য অনুভূতি যা কিছু সবার সাথে শেয়ার করা যায় না! কিছু এমনই প্রতিচ্ছবি এঁকেছি আমার মনের অন্তরালে! যা কেবলই ছুঁয়ে যায় আমার ভিতর বাহিরে অন্তরে অন্তরে অন্তরে অভিমানে কেঁদে যায় দূর হতে আর এক আশ্চর্য অনুভূতি আকুলতা বিশ্বাস অধিকার আদায়ের সংগ্রামে রাজপথে সক্রিয় সদস্য হতে! জানি আমি সে কেবলই আমার একরাশ আন্তরিক অভিনন্দন আমার বন্ধু হবে!

অমৃত বাণী সোনাই যখনই দেখি মনটি উদাস হয়ে তাকিয়ে আছে অবাক নয়নে নয়ন মেলে! আজ সে বলে মনে মনে ভাবলাম আমার সারা জীবনের সঞ্চয় অনুভূতি সকল ইচ্ছা তোমারই চরণে নিবেদন করতে করতে আজ আমি এক আশ্চর্য লাবণি ক্লান্ত পথিক! যা কিছু নিরবে চোখের অশ্রু ঝরে যায় উত্তরার মত কিছু করে!

জানি মনের নাকি দুটো সন্তান !এক হলো কু মন আর অপরটি সু মন! যখন নাকি কু মন খুব আকুল হয়ে উঠে কোনো মানুষ খারাপ ব্যবহার করে! আর সু মনের জোরে মানুষ প্রতি দিন পবিত্র কিছু ভালো কাজ করতে ব্যাস্ত হয়ে ওঠে!

আমার মনে তো সব অপমান জ্বালা সহ্য করে ও কারো খারাপ করার চেষ্টা ও করি না! আমার মন তাই বলে উদ্ভুত ঈশ্বর বিচার!

আজ আমি ধন্য মনে মনে পেরে আনন্দিত হলাম নিজেকে নিজেই আবিস্কার করতে পেরে! এ এক আশ্চর্য অনুভূতি আমার জীবনে!

কোন মন্তব্য নেই: