নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

সুধাশ্রী মণ্ডল






এক আকাশ ভাবনা আমার
 ************************


চাঁদনি রাতে ছোট্ট জোনাকি আমার
স্বপ্নের বারান্দাটায় উঁকি দিয়ে বলে ....
---এখনো ভালোবাসো ?

হাজার তারার আলোয় ভরা ,আঁধার নেভানো রাত
দুচোখের তারায় তবুও কাজল কালো মেঘে
অনন্ত বর্ষার ঢল ; ক্রমাগত শুধু জল থই থই শাঁওন
মায়াবী অবকাশে, অভিমানী মেঘে দুলে ওঠে তুফান ;

ভেজা চোখে তাকিয়ে বলি ....
---খুব বাসি !
---কেন বাসো ?
কই সে তো কখনো বাসেনি !
বাসতেও তো বলেনি !
---তো কি !
আমি তো বাসতে ভুলিনি ....
সে যে আমার পদ্মপাতায় ঢেউ
দুঃখ রাতের সুখতারা ফুল চাঁদ
আমার গায়ে ফাগের হাওয়ার গন্ধ হয়ে মিশে
আমি জল থই থই বুকে ,
সেই হাওয়ার সুখ মেখে
আলতো পায়ে নূপুরে তাল গুনি ...
আমার নয়ন দীঘির ভ্রমর কালো জলে
অথৈ সাগর নীল ঝরনা জলের ওড়না ওড়াই মেঘে ....
তার বাঁশির সুরে আনন্দ গান গাই ,
সে যে আমার নয়ন তারায় মুক্তো
সোনা রোদ অহংকার ;
ভোরের আগে আমার ঘরে আসে
আদরে ভিজিয়ে মন কেমন
দু চোখের শোক ছুঁয়ে যায় রোজ ! 

কোন মন্তব্য নেই: