নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

শোকার্ত মানচিত্র আমার : গোলাম মোস্তফা লিটু



মানবরুপী কতিপয়
দাতাল শুয়োরের কাছে সহসাই
ধর্ষিত হচ্ছে আমার মানচিত্র

সেই সব দাতাল শুয়োরের
বিষাক্ত দাত ও নখের আচরে
প্রত্যহ ই- রক্তাক্ত
ক্ষতবিক্ষত হচ্ছে আমার মানচিত্রের
অধর, বুক পেট সর্বাঙ্গ

অভিজাত এলাকায়, পল্লীগায়ে
সেনাকুঞ্জে, আপনালয়ে
শহর কিংবা মফস্বলে ;
চলন্ত যানবাহনে, বনে জংগলে
পুকুর-ডোবার ধারে - সর্বব্যাপী
প্রত্যহ ই ধর্ষিত
রক্তাক্ত, ক্ষতবিক্ষত হচ্ছে
আমার মানচিত্র

কতিপয় শিক্ষিত অ-শিক্ষিত
বিকৃত মস্তিষ্কধারী দু'পায়ের
দাতাল শুয়োরের
বিকৃত লালসার হিংস্র তান্ডবে
প্রতিনিয়ত দংশিত হচ্ছে
আমার মানচিত্র

রক্তাক্ত, ক্ষতবিক্ষত
শোকার্ত মানচিত্র আমার
কখনো নিভৃতে
ফেলছে চোখের জল
কখনো আপনার জীবনটাকে
করছে উৎসর্গ
অনন্ত - অসীমের কাছে।।

কোন মন্তব্য নেই: