নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

কবে তুমি জাগবে চে : রাজিত বন্দোপাধ্যায়

 

কাউকে পড়তে বলিনি আমার এ চিঠি ।     
হয়তো তোদের কাটা ঘায়ে নুনের ছিটা পড়বে !   
কিন্তু বিশ্বাস কর এ আমার আর্ত বেদনা --     
আমার দেশ , আমার শৈশব     
আমার যৌবন , বার্ধক্য জড়িয়ে আছে এতে !     
চে গ্রাভারার মত --   
অদম্য অত্যাচার সহেছি নীরব হাসি মুখে !     
আমার জননী এ দেশ ভাঙ্গছে ,     
ভেঙ্গে চুরে চুর চুর হয়ে পড়ছে ,   
এখনও চুপ করে থাকার মূল্য --     
প্রতিদিন গোনে অসহায় মেয়েটি !   
ট্রামে , বাসে , স্কুলে , ঘরে --   
হাজার টা ধর্ম আর জাত নিয়ে ।   
দলিত হয়ে জন্মানোর খেসারত   
নগ্ন হয়ে দিচ্ছে গ্রামের একঘরে !   
আর আমি চুপ করে আছি --     
ওরা ধমকে গিয়েছে পাড়ায় ,   
এবার ভোট যদি হয় একটা কম ,     
উনিশো ছেচল্লিশের নোয়াখালি     
দেখা দিবে এ পাড়ার মাঠে !     
আর আমি চুপ করে আছি --   
আর কবে তুমি জাগবে চে ?   
কিউবার মত চিৎকার করে --   
আবারও বলতে চায় এ বোবা মন  !! 


কোন মন্তব্য নেই: