নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

"তবু...ভালোবাসি" : চন্দ্রানী পাল



তোমার রাস্তা সরলরেখায়
আমার রাস্তা বাঁকা
কি করে যে হলো তবু
তোমার সাথে দেখা!!

তোমার দৃষ্টি অধরে মেশে
আমার দৃষ্টি চোখে
তবুও কেন তোমারই ছবি
আমার আঁখি দেখে!!

তোমার চক্ষু রক্তবর্ণ
আমার আঁখি সিক্ত
তবুও তোমায় ভালোবেসে
আজ আমি রিক্ত।

তোমার প্রিয় গোলাপ আজও
আমার প্রিয় জুঁই,
তবু ও তুমি মনেরবন্ধু
তুমি থেকে তুই..।

তোমার প্রিয় ঝোড়ো হাওয়া
আমার হিমেল বাতাস
তবু আমি তোমার চোখেই
দেখি চেনা আকাশ।

তোমার প্রিয় শীত ঋতু
আমার প্রিয় বসন্ত
তবুও যেন মিল খুঁজে পাই
আদি থেকে অন্ত।

তোমার প্রিয় ময়ূরাক্ষী
আমার কর্ণফুলি
তবুও তো দুঃখে-সুখে
হাত ধরেই চলি।

তোমার প্রিয় সুনীলবাবু
আর আমার প্রিয় রবি,
দু-এক কলম লিখতে পারি
তোমার জন্য সবই।

তোমার প্রিয় জামদানী
আমার বালুচরী,
তবুও মোদের এক আকাশ
সুখের সৌধ গড়ি।

যুক্তি তর্কে থাকো তুমি
আমি আবেগে ভাসি
তবুও যেন মিল খুঁজে পাই
তোমায় ভালোবাসি।।


1 টি মন্তব্য:

PRASENJIT BASAK বলেছেন...

খুব সুন্দর লাগলো, একটা অপরূপ দৃশ্য চোখের সামনে ভেসে উঠল।