নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

স্ত্রী :শুভ্রা দে



আমি নারী তাই তো পুরুষ তোমার পুরুষ বলে  এত গর্ব।
আমি নিচু করি মাথা তাইত পুরুষ তুমি পারো মাথা উঁচু  করে চলতে।
আমি কাঁদি তাইত তুমি পুরুষ পারো অট্টহাসি হাসতে।
আমি রাখি গুছিয়ে তোমার সংসার  তাইত পুরুষ  তুমি সুখি।
আমি দিই তোমায় সন্মান তাইত তুমি পুরুষ পারো নারী কে করতে অসন্মান।
আমি নারী।
পারি আমিও হতে পুরুষ কিন্তু হইনা
থাকি স্ত্রী হয়ে তবেই তো  বাঁচো তুমি পুরুষ।
নারী সমর্পণ করে নিজেকে তবেই আজ তুমি পুরুষ।
অবহেলা,অনাদর, অপমান নিজের অস্তিত্ব ত্যাগ করি, যাতে তুমি থাকো  অহংকারি হয়ে।
বেঁচে আছি পরাধীন হয় তবেই তো তুমি পুরুষ স্বাধীন।
বেকার নই আমি!  আমি নারী আমি ই শক্তি।
পুরুষ তুমি কি প্রমাণ করতে চাও। নারী আমি!  আমার জন্যই তোমার অস্তিত্ব।
নারী আমি আমার জন্যই পুরুষ তুমি।
 আমাতেই জন্ম তোমার।
আমি নারী!  নারী আমি।
আমি গর্বিত আমি নারী।
আমি পুরুষ নই।

কোন মন্তব্য নেই: