নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

রাত এখন গভীর :পলি ঘোষ


রাত এখন অনেক গভীর
ঘুমের ঘোরে ভাবনার সাগরে ভেসে ভেসে হারিয়ে ফেলেছি আমি নিজেই নিজের জীবন।

রাত শেষ হবার সাথে সাথে শুরু হয় নতুন ঊষাকাল পূব আকাশে।
ঈশান কোনে জমে আছে কত মমতা আর ভালবাসা অনুভব করি তোমার কাছে কিছু আশা।

গোধুলি একাকার হয়ে মিশেছি আমার মতো নগণ্য মানুষের কাছে পৌঁছে গেছে তার ফুসফুসে।

গোধূলির রঙে রাঙিয়ে যাওয়ার পর এসে গেছে বহু দূরে সরিয়ে কালো মেঘ ঢেকে গেছে আর তুমি আমার মনের ভিতর থেকে ছন্দোবদ্ধ এক রঙা আবীর।

সন্ধ্যা বেলা শেষে যখন এসে গেছে সাত সাগর রক্তের বিনিময়ে কিনে পাওয়া গেল আমার অবুঝ পাখি তুমি কেমন আছো।

রাতের অন্ধকারে মিশে থেকেছি এই ভেবে একদিন তুমি আমার মনের ভিতর চাপা কষ্ট ইচ্ছে হলেও পূর্ন করে তোমার অশ্রু অনুভবে কাছে টেনে চোখে চোখ রেখে আবীর রঙা মেঘে রাঙিয়ে নিও।

মধ্যরাতে খোলা আকাশের বুকে টেনে নিয়ে আমার মতো নগণ্য সাধারণ প্রশ্ন লেখ।

শেষ রাতে মেলার উদ্বোধন সেদিনই হয়েছিল তখন আমি নিজেই নিজের জীবন বিপন্ন করে তুলে ধরে এক লিখেছিলাম নতুন ঊষাকাল পূব আকাশে।

কোন মন্তব্য নেই: