নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

বিশ্বজিৎ ভৌমিক




" বসন্তের রাঙা প্রেম "
*******************




বসন্তের আলতো বাতাস হয়ে তোমায় আজো ছুঁয়ে যেতে চাই ,
কল্পনায় রামধনুর সাত রঙ খুঁজে নিয়ে বারবার তোমাকে রাঙিয়ে যাই ।
ফুলের গায়ে লেগে থাকা রঙ, সেই রঙ দিয়েও তোমাকে রাঙাতে চাই।
ফাল্গুনের জ্যোৎস্না রাতে তোমাকেই খুঁজে বেড়াই,
আশা নিরাশায় মাঝেও আমি বারবার তোমাতেই হারাই ।
হৃদয়ের ভগ্ন নীড়ে কষ্টরা এসে প্রতিনিয়ত কড়া নাড়ে,
ক্ষত বিক্ষত জীবনের হৃদয় বীণা বেজে ওঠে বিরহের সুরের ওপারে ।
স্মৃতির আবডালে বন্দি হয়ে বারবার পেছনে তাকাই,
সেই রঙিন জীবনের পদ্মপাতার ভীড়ে হারিয়ে যাওয়ার মাঝেও তোমাকেই খুঁজে পাই ।

আমার যতো প্রেমের কবিতা লিখেছি তোমায় নিয়ে,
আমার সকল ভালোবাসার গানে তুমি আছো সুর হয়ে।
তোমায় নিয়ে কষেছি আমার জীবন সুখের অঙ্ক,
পলাশ ফুলের গেঁথেছি মালা তোমায় পরাবো।
তুমি আমার বসন্তের রাঙা কৃষ্ণচূড়া ফুল,
টকটকে লাল শিমুল ফুলে তোমার মাঝেই দেখি আমি--- বসন্তের রূপ।।

কোন মন্তব্য নেই: