নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

সাচ্চা প্রেমিক : অযান্ত্রিক



সেই কি যেন বলে না,ডানা কাঁটা পরী,
হাঁ করে দিন রাত শুধু তোকে গিলতাম।
তোদের উঠোনে জানি রোদ্দুর হামাগুড়ি,
আমি স্যাতসেঁতে সাইকেলে সময় বেচতাম।

তোদের বাড়িটা উঁচু, পাড়ায় পদবী উন্নয়নশীল,
আমার ছাদের ফাঁকে জোছনা দেখা করতে আসে
তবুতো  চোখের রাজা দেখেছি যে চিবুকের তিল।
ওরে ডানা কাঁটা পরী সাইক্লোনই জমে গরীব নিঃশ্বাসে

ভারী বাড়ি ভোরে ওঠে জেগে,বেমেয়াদি পেতে যায় ইঁট,
আমি সেই ইঁটেরই তদারক,পর পর গুনে গুনে চলি,
শিখেছিলি সেতারের কথা ,তারে তারে উদাসী সংগীত।
তবু আমি চোখেরই রাজা যে দেখছে সর মাখা সাদা গোড়ালি।

ওরে ডানা কাঁটা পরী, সেই তুই উঠে গেলি বিকেল কাগজে,
কলা বিভাগের ছাত্রী মুখে কারা যেনো ছুঁড়ে দিলো রুক্ষ তেজাব।
প্রেমের গুজব ছড়ায়, থানা পুলিশ ব্যর্থ প্রেমিক খোঁজে,
দরকার রক্ত দিলো ক্লাবের ছেলে, ও বাড়িতে যাদের মুখ দেখা পাপ।

জানলায় মধুবনি পর্দা দামাল,ভেসে আসে জাগরণে বিভাবরী,
যদি আড়াল ছেড়ে দেখিস একবার  নীচে ,সাথে নিয়ে পুড়ে যাওয়া ঠোঁট,
এখনও সেই  সাইকেলে আছি দাঁড়িয়ে,ওরে আমার ডানা কাঁটা পরী,
তোর একমাত্র আজন্ম প্রেমিক,আয় হাত ধর,
ওঠ সাইকেলে ওঠ।

কোন মন্তব্য নেই: