নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

-পুন‍্যছেদে প্রিয়তমা কবি:-শুভম চক্রবর্ত্তী



প্রিয়তমা,
আজ বসন্তের উপস্থিতি বাতাসে,
আজ আমার তুমিহীন বসন্ত।
আজ বিবেক, আদর্শ জাগ্রত।
উদারতাও কম যায়না!
আজ আমার মনের নিঃস্ব স্থানে
প্রকৃতির, বাস্তবতার পরিপূর্ণতা।
আজ মনের সংকীর্ণতা গেছে লীনে।
আজ আমি স্বাধীন,
বাঁধনছাড়া পাখির ন‍্যয়।

আজও আমার বাড়িটা অগোছালো,
আমি সমাজ ও প্রকৃতি গোছাতে ব্যস্ত।
আমার হৃদয় প্রসারিত হচ্ছে,
তুমিহীন হৃদয় অনেক বড়ো।
তোমার ছোট ছোট ব‍্যথা
আর আমায় কষ্ট দেয়না।
আমার হৃদপূর্ণ আনন্দ আর আনন্দম।

আজ আমি সবার জন্য ভাবি
দেশের, দশের, সমাজের।
ভাবনাগুলো একঘর থেকে হয়েছে একপৃথিবী।
আজ আমি উপলব্ধি করেছি
তোমার না পাওয়াগুলো কতটা সংকীর্ণ।

এই প্রথম ভালো থাকতে শিখেছি,
শিখেছি প্রকৃত ভালোবাসাতে।
প্রেমহীন, আবেগহীন, নির্লিপ্ত অথচ
প্রকৃত ভালোবাসা।।

কোন মন্তব্য নেই: