নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

একটা শরীর দেবে :- অথৈ দেবনাথ (রিনা)



তোমরা তো কত শরীর পোড়াও ,
কত শরীর মৃত্তিকার বুকে সমাধী কর,, জলে দাহ কর।
আমায় একটা শরীর দেবে?.........
আমি তার পাঁজরে আশ্রয় নিয়ে,
ফিরে যাব আমার মায়ের কাছে।
যে মা আজো আমার পথ চেয়ে,
 দুচোখের লোনা জলে,,
লোচনে অাজ স্বয়ং নিজেকে ঝাপসা দেখে।
যার বক্ষ ফাটা অাত্ম চিৎকার আমাকে কাছে টানে।
দেবে আমায় একটা শরীর?
যেখানে আমি প্রবেশ করে ফিরে যাব,
আমার পূর্বজন্মের প্রেমিকের কাছে।
যার অশ্রুধারা, স্রোতস্বিনীর মত বেয়ে অাসে আমার কাছে।
যার উল্টো স্রোত, আমায় টেনে নিয়ে যায় তার কাছে।
সে অাজো গোভীর নিশিতে,
আমায় খোঁজে।
আমার চোখের তারায়, চোখ রেখে দেখতে চায়
ভোরের উদয় হওয়া প্রথম সূর্য্য।
যে প্রতিটা মুহূর্তে পেতে চায় অামার ঘ্রাণ।
দেবেতো অামায় একটা শরীর,,
হোকনা সেটা জীর্ণ।
শুধু একবার তার কাছে গিয়ে চুলে সিঁথি কেটে দিয়ে,
তার কোপালে অালপনা এঁকে দেব,,
অধরের স্পর্শে।
অার মন্ত্রমুগ্ধের মত
বলব ভালবাসি, ভালবাসি, ভালোবাসি......


কোন মন্তব্য নেই: