নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

নির্মল ধারা:-অথৈ দেবনাথ (রিনা)



প্রকৃতি যখন,
বর্ষণের ধারায় শুদ্ধ স্নানে রত।
তুমি তখন ঘড়ে বসে, রবীন্দ্র সঙ্গীত শুনছিলে।
আর আমি,
 বৃষ্টির  অবিরাম নৃত্য  দেখছিলাম।
অতপর সেই বৃৃষ্টির ধারা
আমার দু'হাতে নিয়ে,,
তোমার কাছে এসে বললাম,
 চোখদুটো বন্ধ কর।
তুমি বললে কেন?
আমি বললাম তোমায় ভিজাবো বলে,
তুমি মৃদু হেসে বললে
পাগলী,
 এটুকু বৃৃষ্টিতে কেউ ভিজে নাকী?
আমি আমার ছিটানো সেই বৃষ্টির ফোটা,
তোমার উপরে ছিটিয়ে দিলাম,,
সেই ছেটানো বৃৃষ্টির  ফোটা,
তোমার সমস্ত শরীরে পড়ল।
তুমি বললে সত্যি তো এই টুকু বৃৃষ্টি দিয়ে,
তুমি আমায় ভিজিয়ে দিলে।
আমি বললাম,
এ যে ভালবাসার স্পর্শ।
এর প্রয়োজন বেশি হয়না,
তারপর তুমি আমার হাত দুটো ধরে,,
তোমার বুকের কাছে রেখে বললে।
এর নাম বুঝি ভালোবাসা,
আর অধরে ঊষ্ণ স্পর্শ দিয়ে বললে,
এই বুঝি ভালবাসার স্পর্শ।
তারপর,
তুমি আর কি যেন বলতে চেয়েছিলে?
হঠাৎ আমার ঘুম ভেঙ্গে গেল,
আমি দেখলাম,
 তুমি বলে যাকে আমি ভালোবাসি,
ও আমার স্বপ্ন।
আর তোমার ভালোবাসা যা আমায় দিয়েছিলে,
তা ছিল কল্পনা।
আর অবিরাম সেই ঝড়া বৃ্ষ্টি,
ও আমার অতৃপ্ত ভালোবাসা
যা পাইনি বলে
 আজো অবিরাম ঝড়ে পড়ছে।।


কোন মন্তব্য নেই: