নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

রিক্তা মুখার্জি




ভালোবাসার লেভেল
***********************




     
উফ! নড়তে পারছি না রে অনু! কী প্রচুর খাওয়ালি!প্রায় পাঁচ বছর পর পিয়াস এসেছে অনুশ্রীর বাড়ি।স্কুল জীবনের হরিহর আত্মা দুই বন্ধু।
   'তুই ভালো আছিস তো অনু?' হঠাৎই জিজ্ঞেস করে পিয়াস।
    'কেন?তোর কি মনে হচ্ছে আমি খারাপ আছি?' হালকা হেসে জিজ্ঞেস করে অনু।
      বুঝতে পারছি না খারাপ কিছু,কিন্তু.... কিভাবে বলি তোকে.... জানি না আমি ঠিক না ভুল'!
   বল না।প্রবলেম নেই কিছু।আমি হেল্প করবো তোকে?'
'মানে?তুই জানিস আমি কি বলবো?'
'অমিত তো?তোর সাবজেক্ট? এর মধ্যে নিশ্চয়ই কোথাও দেখেছিস লাবণ্য র সাথে।দেখে বুঝেও গেছিস যে,ওদের মধ্যে একটা গভীর সম্পর্ক আছে প্রেমের! হ‍্যাঁ, আছে। অমিত লাবণ্য কে ভালোবাসে।বুঝলি কিছু?'
    'মা-ন্নে? তুই ভালোবেসে বিয়ে করলি। তোর জন‍্যেই ওর চাকরি, বাড়ি, গাড়ি.... আর ভালোবাসে লাবণ্য কে?'
      'ভালো আমি বেসেছিলাম পিয়াস।এখনও বাসি।ভালোবাসার অন‍্যতম শর্ত স্বাধীনতা।ওর খুশিতে আমার কোনো আপত্তি কোনোদিন ই ছিল না, আজ ও নেই।আমাকে তো অমিত কোনো অবহেলা করে না।যথেষ্ট কেয়ার নেয় আমার একটা হাত নেই বলে। আমাকে ও সব ই বলে । আমি ভালো আছি রে। তুই ভাবিস না। লাইফ ইজ ওয়ান্ডারফুল।'
     অনুশ্রীর চোখের গভীরে কোনো দুঃখের ছায়া দেখতে পায় না পিয়াস।এই ভালোবাসার লেভেল বুঝতে আপ্রাণ চেষ্টা করে যায় শুধু।

কোন মন্তব্য নেই: