নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

রুনা দত্ত

প্রেম 

*****

ঘুম ঘুম নিঝুম 
নেশা ধরা চোখে
তোর ঠোঁট মেশে
প্রেমের আবেশে
মায়াবী রাতে
দিশাহীন নিশাতে  
চাঁদ যায় ভেসে
 মুগ্ধ জ্যোৎস্নাতে

 ঝিম ঝিম শরীর
 চুম্বনে স্নাত
 বেহিসেবী ঝড়ে
 ভালোবাসায় আদৃত

প্রেম প্রেম ভালোলাগা
ছুঁয়ে যায় শরীরে
তোর ঠোঁট ছুঁয়ে থাকে
 চিবুকে আর অধরে।






 প্রথম প্রেম বা নীল নেশা

************************




দু হাত বাড়িয়ে তোকে আলতো ছুঁয়েছিলাম
হয়তো সেই তুই আমার প্রথম প্রেমিক বা নতুন মুগ্ধতা ছিলি।

প্রেমের তীব্রতায় যেদিন তোর ঠোঁট ছুঁয়ে ভালোলাগার আবেশে ভেসে গেলাম সেটাই  হয়তো আমার প্রথম চুম্বন ছিলো।

তোর নিঃশ্বাস প্রঃশ্বাসে মিশে গিয়ে যখন
তোর ভিতরে নিজেকে আবিষ্কার করলাম
 হয়তো সেটাই আমার সঙ্গমের প্রথম
 অবকাশ যাপন ছিলো।

  আমার প্রথম প্রেম আমার প্রথম চুম্বন 
  প্রথম সঙ্গম এখনো বড় বেশী উজ্জ্বল
  অমলিন আমার স্মৃতিতে।

  এখনো তোর জন্য বিনিদ্র রাত বিরহী 
  প্রহর একলা জাগা আমার অভ্যাসে
  শিরা উপশিরায় মজ্জায় ধমনীতে । 
  
  তাই এখনো যেনো নিবিড় আশ্লেষে তোকে
  খুঁজে চলি আমার বেদনায় বিষাদে 
যন্ত্রণায় 
  ভালোলাগার নীল নেশায়।

কোন মন্তব্য নেই: