নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

অসীম মালিক


রমা ,তুই হাত ধরলে 

*****************
                    

রমা ,তুই হাত ধরলে ,
আমি বিক্ষোভ মিছিলে ফোটা গোলাপ । 
চুম্বন ফাটা ধূসর বিকেলে ,
তোর সাথে জমে যায় আমার আলাপ । 

রমা ,তুই হাত ধরলে ,
১৪৪ ধারা আমার চোখে ফতুর হয় । 
ভোর ছুঁয়ে যায় বন্দুকের টিয়ার ,
কার্তুজ নয় ,আমাকে তাড়া করে তোকে হারানোর ভয় । 

রমা ,তুই হাত ধরলে ,
আমি হায়নার চোখে উদিত চাঁদ । 
সুইসাইড নোটে পলাশ হয়ে ফুটতে পারি ,
জোছনায় ঢেকে দিতে পারি খাদ । 

রমা ,তুই হাত ধরলে ,
আমি মোমবাতি মিছিলের হারানো চোখ । 
অনশন মঞ্চের আহত পাখি ,
আমার নয় ,তোর ডানার জয় হোক । 

রমা ,তুই হাত ধরলে ,
আমি বীজপত্রে তুলে রাখি সম্ভাবনা । 
তুই আমার আকাশের মেঘ হলে ,
আমি তোর মাটির আয়না । 

কোন মন্তব্য নেই: