নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

বৈশাখী চ্যাটার্জী





প্রেম 
*****



ফেসবুকের পাতায় শুধু ছবি দেখি তোমার
জানি আরও অনেক দূরে থাকো তুমি।

তোমার কবিতার মধ্যে বারবার তোমাকে ছুঁতে চাই ।
তোমার ছেঁড়া খাতার সব শব্দ গুলো দেখতে মন চায় বড্ড  ।
সেখানে কি আমার মত সামান্যার জন্য  আছে কোন আঁকিবুকি কাটা দাগ ?
তুমি দেখেছো কবি একবারো তাকে ,
অন্তরালে বসে তোমার কবিতার পাতা উল্টিয়ে চলে যে মেয়েটি  ।
সে তোমাকে ভালোবাসে ।

অামি জানি তুমি জানো এই গোপন অনুরাগেের কথা ।
হয়তো মনে মনে মানোও ।

তোমার ঠোঁটের কোণের মুচকি একটু হাসি আমাকে বলে দেয় -
এ প্রেম স্বীকার করার কোন দায় নেই তোমার ।
তবু যদি একবার দায় চাই -
একটু অনুভবে যদি একটা কবিতা চাই -
আমার জন্য --!
যদি লেখ তুমি --!
অসামান্য হতে পারি তবে ।

শুধু একবার ছুঁয়ে যাও কবি ।
শুধু একবার তোমার কবিতার ছেঁড়া খাতায় আমার নামখানা একটু যত্ন করে লেখো ।
মনে নয় শুধু কলমের কালিতেই আমার জন্য একটু ভালোবাসা রেখো ॥

               
                  

কোন মন্তব্য নেই: