নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

সুনন্দ মন্ডল



2নম্বর প্ল্যাটফর্ম ...
******************     

                
শীত কুয়াশা ভেঙে সেদিন পৌঁছেছিলে বর্ধমান।
অনেক সাথী ছিল তোমার!
শুধু আমি ছিলাম রামপুরহাটে
২ নম্বর প্ল্যাটফর্মে।
এখান থেকেই তুমিও গন্তব্য শুরু করেছ।
নির্জনে একা শেষ প্রান্তে আমার আমি!
তুমি বলেছিলে সাথে যেতে
কিন্তু যাওয়া হয়নি।
রামপুরহাট বাজার পুরো চষে
প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে আছি।
অনেক রাত হয়ে গেছে।
রাতের বাতি গুলো স্পষ্ট জানাতে চাইল
আমার ঘরে ফেরার অপেক্ষায় মা
লণ্ঠনের আলো জ্বেলে বসে আছে।
বাল্বের আলোয় বাবার ঘুম ভেঙে যায় সেই ভয়ে।
আমি যখন মুরারই তখন ১০টা!
ইন্টারসিটি লেট।
তোমার ফেরার কথা ছিল
কিন্তু দেখতে পেলাম না।
ফোন যদিও মানুষকে অনেক কাছে এনে দিয়েছে
তবু সেদিন তোমাকে পেলাম না।
শেষ কল করলাম প্রায় ১১ টা রাত
একজন বলল, "ফোনটা স্টেশনে পরে আছে,
বাজছিল! তাই ধরলাম।"
আমি বললাম, "ফোনের মালিক কই?"
"নম্বরটা তো একটি মেয়ের!"
"এটা কোন স্টেশন?"
সে বলল,"রামপুরহাট"
আমি লোকটিকে খোঁজ করতে বললাম।
অনেক খোঁজ করে একটি লাল চাদর
বেগুনি ওড়না আর একটি শান্তিনিকেতনি
ব্যাগ পাওয়া গেল।
আমি সব শুনে অস্থির হয়ে গেলাম
বললাম," মেয়েটির কোনো খোঁজ পেলেন?"
সে বলল, "না স্যার! এখনো পাইনি!"
আমি উচ্চস্বরে বললাম,"একটু দেখুন তাড়াতাড়ি!"
শেষে যখন জানতে পারলাম ২ নম্বর প্ল্যাটফর্মে
ধারে মেয়েটির দেহ পরে আছে!
আমি হতবাক।
লোকটিকে হাসপাতালে নিয়ে যেতে অনুরোধ
করলাম।
আমি বাইক নিয়ে বেরোলাম,
পৌঁছলাম তখন প্রায় রাত ২টা।

কোন মন্তব্য নেই: