নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

স্বপ্ন-পরী : মিঠুন কর্মকার


আর ঝরো না ও বৃষ্টি ভাই
                     দোহাই লাগি তোর,
তোর লাগি আজ বন্ধ হয়েছে
       নৌকা ক্ষেয়া দেওয়া মোর।
মাঝি আমি ক্ষেয়া দিয়েই
              মোর সংসারখানি চলে,
অতুরে দূরে বিদ্যুৎ চমকাইয়া
   কে যেন আসিতেছে দুলে দুলে।
কাছে আসতেই হৃদয় মোর
                  কেঁপে চলেছে হন হন,
কোন পরীর দেশ থেকে
            আজ তার অত্র আগমন ।
ভুলে গেছি আমি মাঝি
             দেখে এই অপ্সরীয় রূপ,
যেন স্বর্গ থেকে হেথায় এসে
           দিয়ে চলেছে দর্শনীয় সুখ।
বৃষ্টিতে ভেজা কালো চুল
                 আর চঞ্চল চক্ষু দুই খানি
হৃদয় ব্যাকুল করা কণ্ঠ স্বরে বলিল,
                আমায় পার করে দেবে তুমি?
কথা নয় যেন মুখ দিয়ে তার
                  বয়ে চলেছে অমৃতের ধারা,
আমি নিরবে নৌকা চালিয়ে চলেছি
                              লগি ও দাড় দ্বারা ।
হঠাৎ ভঙ্গিত হলে নিদ্রা
                     বসে পড়ি বিছানায় ,
একি দেখিলাম আমি,
কেন জাগিয়ে দিল বিধাতা মোরে হায় !
ছোট্ট বেলায় অনেক
                 পরীর গল্প শুনছিলাম আমি ,
স্বপ্নে দেখা দিয়ে আজ আমার
                  এ কি অবস্থা করিলে তুমি?
হে বিধাতা আমার সাথে
                       খেলিলে এ কি খেলা ,
আমি পাগলা নৌকায় পড়ে থাকি
                      সকাল সন্ধ্যা রাত্রি বেলা ।

কোন মন্তব্য নেই: