নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

ভারত :- মিঠুন কর্মকার


আমি ভারত-
আমি ভারতবাসি,
যে হাতে আমি ঈশ্বরের প্রার্থনা করি
সে হাতে আবার আল্লাহকেউ ডাকি।
গির্জাতে গিয়ে প্রার্থনা করি,
আবার বুদ্ধের নীতিতে ধ্যানমগ্নও থাকি।
আমি ভারত-
আমি ভারতবাসি।

মোদের রক্ষার্থে কত বীর সৈনিক
প্রাণ বিসর্জন দেয় নিয়ে মুখে হাসি,
জাতপাতের উর্ধ্বে উঠে গিয়ে তারা
দেশ রক্ষার্থে পায় খুশি এক রাশি।
আমি ভারত-
আমি ভারতবাসি ।

যতই করি না কেন কোন্দল
দেশের কথায় যে মোরা একদল,
কতই না এল গজনী ইংরেজ রাশি রাশি
ভারত বীরেরাই উড়িয়েছে তাদের ঘাঁটি ।
আমি ভারত-
আমি ভারতবাসি ।

কত না বেশ রয়েছে মোদের
কতই না রয়েছে খাদ্যরাশি,
সবাই সবার কথা বুঝি মোরা
যতই বা থাকি ভিন্ন ভাষাভাষী ।
আমি ভারত-
আমি ভারতবাসি,
ভারত কে আমি ভালোবাসি ।

কোন মন্তব্য নেই: