নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

তখন ও এখন :- মান্নুজা খাতুন


একটা সময় বড্ড অচেনা ছিলাম তাই না?
ব্যস্ততার পথ ধরে চলতে ফিরতে
পথের অন্তিমে তোমার বেখেয়ালে লেগেছিল ধাক্কা 
অবনত নয়নে, খুব ছোট্ট করে বলেছিলে ‘'সরি’। 

তারপর!
ঘরে ফিরে ক্লান্ত দুচোখ এক করেছি যেই
ভেসে উঠতে থাকে তোমার ছবি!
আর শুনতে পায় তোমার মিস্টি সুরের ‘’ সরি’ শব্দটা।।

সেদিন হঠাৎ করেই হয়ে গেল সাক্ষাৎ
অফিস ফেরতা পথে। 
শেষ সন্ধ্যার এক্সপ্রেস কামরার তৃতীয় শ্রেনীর কামরাতে
লজ্জায় তুমি করেছ আনত মুখ, আমি হেসেছি মুচকি।।

তারপর আলাপ,  আলাপ হতে বন্ধুত্ব
বন্ধুত্বের গন্ডি পেরিয়ে গেছিল কখন আমার অনুভূতি
তা জানতে পারি তোমার দীর্ঘ অদেখায়!
যদিও আমি জানি আমার মতোই হয়েছিলে ব্যাকুল
খুজেছিলে অফিস ফেরতা পথে
উৎসুক দৃস্টিতে চেয়েছিলে ফাঁকা  স্টেশনের পানে
দেখা যেদিন হয়েছিল প্রিয় অভিমানে ঘুরিয়েছ মুখ
সে আমি জানি।
কিন্তু কখনো কি জানতে পারবে প্রিয়
দীর্ঘদিনের বিচ্ছেদের অনলে আমিও পুড়েছি মরে
দিবস কি রজনী অবসর সময়ে মনে করেছি তোমাকে
আর হৃদয়ের পার্লামেন্টে  লড়েছি  ভালোবাসার প্রতীকে
জিতেছি শেষ মুহুর্তে যখন দেখা হলো তোমার সাথে।।             
   

কোন মন্তব্য নেই: