নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

ইভা আলমাস





" আমি ' ২১ "
**********




আবার এসেছি ফিরে মাগো         
 তোমার শহীদের মাঝে
সব কিছু বিলীন হলেও জানি
আমি রবো সকাল সাঁঝে।
তোমার দামাল ছেলে আমি
শত বারণ উপেক্ষা করে
তোমার ভাষাকে তোমার আঁচলে
বেঁধে দেবার অঙ্গীকারে
নেমেছিলাম রাজপথে।             
  তোমার জন্য দিয়েছি জীবন
মান রেখে গেছি  ভাষার অমন
আজলা ভরে দিয়েছি ও মা
তোমার ভাষার ফুলঝুরি।
অথচ আজ আমায় ভূলে
কি এক মহা উল্লাসে
তোমার ছেলেরা তোমারই কাছে
হিব্রুতে  বায়না করে !
শত অবহেলা সয়েও মা
কি এক অমোঘ টান
বারবার আমায় ফিরিয়ে আনে
এই বাংলার গান ।
আমায় চেনোনি?
আমি '২১ আমি চঞ্চল
আমি বল্গাহীন রাজরোষ
আমি স্বজনহারা দীপ্ত শপথ
বিজয়ের বিশ্বকোষ।
ধন্য আমি এ ধরাধামে
তোমাতে মিশেছি বলে
ও মা, আমায় কখনো দিওনা ফেলে
নতুন ভাষার জলে।
তোমার চেতনায় যুগে যুগে আমি
ফিরবো বাংলার ঘরে
আমি '২১ আমি মাতৃভাষা
বিজয় কেতনে উড়ে ।

কোন মন্তব্য নেই: