নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

বিকি দাস




বাংলা ভাষা আমার মায়ের মতন
*************************



একটা গভীর রাত পেরিয়ে যেমন নতুন সকাল আসে। নতুন আলো, নতুন দিনের সূচনায় আমরা ব্রতী হই। ঠিক তেমন'ই আমার বাংলা ভাষা। আমার ঠোঁটে নিয়ে কথা বলবার অধিকার। সারাদিন ইংরাজিতে কথা বলে যখন ক্লান্ত হয়ে ঘরে ফিরি, তখন এক বাংলা ভাষার মা তার স্নেহময় আঁচলে আমায় ঢেকে রাখে। তাই তো বাংলা ভাষা তোমায় ভালোবাসি।
কৃষ্ণচূড়া ফুলের মতন আমার ভাষা। আমি যেমন মা'য়ের কাছে আমার সুখ দুঃখগুলি বলতে পারি। ঠিক তেমন'ই আমার বাংলা মা আমার সব কষ্ট বুঝতে পারে।
রোদ্দুরে জবা ফুলের ন্যায় লাল আমার ভাষা, আমার বাংলা ভাষা। আমার প্রথম কথা বলা, আমার হাত ধরে চলতে শেখা আমার ভাষা। বাংলা ভাষা আমার মায়ে'র মতন ।






একুশ
 *****



"পদ্ম পাতায় শিশিরজলে লেখা আছে স্বপ্ন ভোর।
এই প্রজন্ম জাগিয়ে রেখো বুকের মধ্যে একাত্তর।
বাংলা আমার মাতৃভাষা,
বাংলা আমার ভালোবাসা।
গর্ব আমার বাঁচিয়ে রাখি জন্ম থেকে জন্মান্তর।"

কোন মন্তব্য নেই: