নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

আমার তো জানালা নেই :রোমা





আমার তো জানালা নেই
জানালা দিয়ে আমি
কাঁচকথাদের দেখিনি কতোদিন
আমার তো ছাদ নেই,
আকাশটাও দেখা হয়নি কতো কাল তাই,
এক টুকরো উঠোন! সেটাও কি ছিল কোনদিন?
তুলসী তলার সেঁজুতিটাও
তাই নিভে  গেছে সেই কবেই.....
 
কতোকাল দেখিনি
গাছ গাছালির অরন্য রোদন,
পূব আকাশটার অকাল বোধন,
পাখিদের ঘরে ফেরার তাড়া,,
দেখিনিতো জোনাক আলো,
জোনাক বাতি ছিল বুঝি কভু ,
সকল বাঁধন ছাড়া. ??

আজও কি রাতের আকাশ
আমার অপেক্ষায়?
আজও কি তারাগুলো
আগের মতোই হেসে লুটোপুটি খায়..?
আজও কি ঐ চাঁদটা অমনই সুন্দর দেখায়?
আজও কি আকাশের গায়ে
মেঘেরা সহবাসে যায়?

মেঘ ,বৃষ্টি, বারি
তারা আজও কি আছে সই?
আজও কি মেঘগুলো পরবাসী,
তবে বারির বাড়ি কই?
আর বৃষ্টি!
সেকি আজও উদাস মনে
আমার উঠোনেই ঝরে,
আমার তো জানালা নেই
তবে দেখব কেমন করে ??

আমার তো জানালা নেই,,,
তাই আকাশ,বাতাস,রোদ বৃষ্টি
দেখা হয়নি কতো কাল
দেখিনি রাতের আন্তরিকতা,,
মানবিকতার সকাল.....

আমার তো জানালা নেই,
 নিজেকেও দেখিনি কতো কাল....


কোন মন্তব্য নেই: