নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

পোষা কষ্টগুলো :- আহাম্মেদ হৃদয়



মনের ভিতরে পুষে রাখা
কষ্টগুলো ফুঁসে উঠতে চায় অন্তনির্শে

বলতে ইচ্ছে করে বজ্রকন্ঠ সুরে
আমি তো অভাগার সন্তান নয়।
তবে আজ কেনো লোকে আমাকে ডাকে
সমাজের দেওয়া নাম ধরে।

মার আদর স্নেহ ভালোবাসায়
কেটেছে আমার দিনকাল।
আজ আদর স্নেহ করার মতো কেউ নেই,
বলছি আমি এক সমাজের দেওয়া কাঙ্গাল।

হাজারো বায়না পূরণ করতে
চেষ্টায় ছিলো মা আমার।
আজ বায়না করতে মানা আমার
চেষ্টায় থাকি অন্ন যোগাতে।

বায়না আমার অন্ন দেয়না
কষ্টে কাটায় তিনবেলা।

আজ ভাগ্যর নিয়তির টানে,
রাত-যাপন করছি রাস্তার পশুদের সাথে।
এখন আমার দিনরাত কাটে
মার মতো মানুষের অবহেলা পেয়ে।

হাত পেতে বলি দুঃখি আমি
ধাক্কা মেরে বলে শালা এখানে কি?
আমি তো নবাবপুরের ছিলামনা দুঃখি।
নবাবের একমাত্র ছেলে ছিলাম আমি।

যারা আমার বাবার পদতলে ছিলো
আজ তারা আমাকে লাথি মারে।
সমাজ সেবার অন্তরালে
লুকানো ওদের লোমশ চরিত্র।

তাই, কখনো ইচ্ছে করে,
বনের হিংস্র পশু হয়ে যেতে।
ইচ্ছে করে প্রচন্ডগর্জনে
পৃথিবীটাকে কাঁপিয়ে দিতে।

কোন মন্তব্য নেই: