নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

স্বপ্ন







স্বপ্ন ,


©সুস্মিতা কর্মকার



আমি যদি আমার থেকে
বিলীন হতাম নিঃশ্ব শেষে ,
সত্য গুলো মিথ্যে হয়ে
হারিয়ে যেতাম অঘোর দেশে ,

তখন ??

হয়তো নিজেই অবাক হতাম ,
কান্ড দেখে চোখ বুলাতাম
নিজের গায়েই চিমটি কেটে
সত্য কিনা মিলিয়ে নিতাম ,

তারপর ???

হয়তো আমি পাগল হতাম ,
 উচ্ছসিতে তান তুলতাম ,
সুপ্ত মনের পূরণ দেখে
স্বর্গ টাকে  লাভ করতাম ,

এক লহমায় চোখের তারায়
সত্য টা কেই   ছুঁইয়ে নিতাম |

আচ্ছা বাবা বেশ
অদ্ভুত তোর ভেস
কথার ফাঁকে ফাক রাখতেই
ফন্দি টা তোর বেশ !

আমি আবার সরল বটে
শক্ত কথা বুজি না যে
আসল কথায় আসলে বুজি
 জাত টা তোর খোয়া হবে ???

হা হা হা .....

হাসলি কেন ??
মাথার ব্যামো  ঘাড় ধরলো ???
কারণ টাকি বলতে গেলে
খুচরো কিছু ???.

না না না লাগবে না যে
ঘুষখোর দেড় বিরোধী যে ,

আচ্ছা শোনো বলিই  তবে

অবাক হওয়ার কারণ টা যে

শুদ্ধ ঘ্রানের  প্রশ্বাসে যে
মাদক ন্যায়  মাতাল হবে
চারিপাশের  সবুজ ছায়ায়
কণ্ঠ নালী শীতল হবে ,

অবাক রো ভীষণ হবে
সিন্দ্রিকেটে র বিনাশ হবে ,
 ধনী দুঃখী এক লহমায়
সম্প্রদায়ে প্রসার হবে |

আর  জাত ভেদাভেদ ???

তুমিও দেখি হতাশ তবে

তা মানে ,. .......

হা হা হা হা

ওটাও বুজি বিনাশ হবে
তোমার আমার মিলন হবে ???
সকল ঘটা বিঘ্ন থেকে
সুপ্ত চাওয়া পূর্ণ হবে ??

হ্যাগো সেথায় এটাই হবে ,
ভেদাভেদ এর ছেদন হবে ,
রক্ত রঙে সব পরচিয়
মানুষ নামেই গণ্য হবে |

ভেদের গ্লানি চূর্ণ হয়ে
এক মন্ত্রেই পূর্ণ হবে |

আশার আলোয় দিক ভরিয়ে
আঁধার কালো বিলীন হবে
স্বপ্ন সেথায় এক নিমিষেই
সত্য নামেই পূর্ণ হবে.


কোন মন্তব্য নেই: