নোটিশ বোর্ড

" নিকোটিন 2.0 এর নতুন প্রজেক্ট "ক থা হো ক" এর জন্য শীঘ্রই আপনার সেরা লেখাটি এক্ষুনি mail করুন nicotinemagz@gmail.com এ প্রতিদিন সকালবেলা প্রকাশিত হবে

নির্ঘুমতায় রাত্রী কাটে : মোঃ গোলাম মোস্তফা লিটু



বহুদিন ধরে ঘুমাইনা আমি
প্রহরের পর প্রহর কেটে যায় নির্ঘুম
নিদ্রাহীন চোখের নিচে
কালসিটে দাগ,স্পষ্ট থেকে স্পষ্টতর হয়।

রাতের পর রাত কেটে যায় নির্ঘুমতায়।

যখনি চেষ্টা করি ঘুমানোর
চোখের সামনে ভেসে ওঠে,ধর্ষণের পরে হত্যা চেষ্টায় দেয়া আগুনে পোড়া
আমার বোনের ঝলসানো বীভৎস শরীর।

যন্ত্রনা ক্লিষ্ট নিষ্পাপ মুখাবয়ব।

আমাকে রোজ যন্ত্রণা দেয়
সীমাহীন কষ্টে ভোগায়
অসুস্থ পিতার অসহায় মুখচ্ছবি
মাতার করুন আর্তনাদ। ধর্ষিতা বোনের--

শতকোটি প্রশ্ন সম্বলিত স্ব-করুণ চাহনি?

আমাকে রাত্রির পর রাত্রি জাগায়
ডুবিয়ে রাখে সীমাহীন বিষন্নতায়
ঘুম নামক শান্ত দানব হিংস্র হয়ে উঠে
আমাকে চোখ রাঙিয়ে শাসায়। বলে --

ঘুমাতে চাও ? প্রতিবাদী হও। প্রতিরোধে যাও।।


কোন মন্তব্য নেই: